কয়েক বছরের অপেক্ষার অবশেষ নতুন প্লেস্টেশনের নাম ও উন্মোচনের তারিখ নিশ্চিত করেছে নির্মাতা প্রতিষ্ঠান সনি। যেমনটা ধারণা করা গিয়েছিল, নতুন কনসোলটির নাম রাখা হচ্ছে ‘প্লেস্টেশন ৫’ এবং ২০২০ সালের ছুটির মৌসুমেই উন্মোচন করা হবে এই কনসোল।

এক ব্লগ পোস্টে সনি ইন্টারঅ্যাক্টিভ এন্টারটেইনমেইন্ট-এর প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী জিম রায়ান নতুন কনসোলের খবর প্রকাশ করেছেন। ওই ব্লগ পোস্টে প্লেস্টেশন ৫ কন্ট্রোলারের নতুন কিছু উদ্ভাবন নিয়েও কথা বলেছেন রায়ান। যেমন, গেইম খেলার সময় বিভিন্ন ঘটনার ওপর ভিত্তি করে কন্ট্রোলারটি ভাইব্রেট করবে। একে সনি বলছে হ্যাপটিক ফিডব্যাক।

রায়ান বলেন, “হ্যাপটিক ফিডব্যাকের কারণে আপনি অনেক ধরনের প্রতিক্রিয়া পাবেন। এর ফলে ফুটবল মাঠে কোনো খেলোয়াড়কে আটকানোর অভিজ্ঞতার চেয়ে রেসিং গেইমে গাড়ি দেয়ালে ধাক্কা খাওয়ার অভিজ্ঞতা অনেক আলাদা হবে।প্লেস্টেশন ৫ কন্ট্রোলারে ‘অ্যাডাপটিভ ট্রিগার’ ফিচারও আনছে ইলেকট্রনিক পণ্য নির্মাতা জাপানি প্রতিষ্ঠানটি।

“ডেভেলপাররা কন্ট্রোলারের ট্রিগার বাটনের বাধাও প্রোগ্রাম করতে পারবেন, ফলে কন্ট্রোলার দিয়ে তীর ধনুক চলানো বা উঁচুনিচু পথে গাড়ি চালানোর অভিজ্ঞতা আরও ভালো হবে। “হ্যাপটিক ফিডব্যাক প্রযুক্তির সঙ্গে অ্যাডাপটিভ ট্রিগার বিভিন্ন পদক্ষেপে আরও জোরালো অভিজ্ঞরা দিতে পারে,” যোগ করেন রায়ান।
ছুটির মৌসুমে নতুন এই কনসোলটি উন্মোচনের কথা বলা হলেও নির্দিষ্ট কোনো তারিখ জানায়নি সনি।

Share.

About Author

Leave A Reply