সিমিটেক : এবছর আইটিইউ টেলিকম ওয়ার্ল্ড অনুষ্ঠানে এ, হুয়াওয়ে “৫ জি অ্যাপ্লিকেশনস পজিশন পেপার” শীর্ষক একটি হোয়াইট পেপার রিপোর্ট প্রকাশ করেছে। এই হোয়াইট পেপার চারটি বিষয় নিয়ে বিস্তারিতভাবে বর্ণনা করেছে। বিশয়গুলি যথাক্রমে ইনোভেটিভ অ্যাপ্লিকেশন, যথাযথ মান, স্পেকট্রাম এবং ইন্ডাস্ট্রিয়াল ইকোসিস্টেম।
হুয়াওয়ের ৫ জি প্রোডক্ট লাইনের প্রেসিডেন্ট ইয়াং চাওবিন “৫ জি+গিগাবিট: কানেক্টিং এন ইন্টেলিজেন্ট ফিউচার” ফোরামে এটি তুলে ধরেন। ফোরামটি উদ্বোধন করেন ইন্টারন্যাশনাল টেলিকম ইউনিয়নের (আইটিইউ) সেক্রেটারি জেনারেল হোওলিন ঝাও এবং হাঙ্গেরির উদ্ভাবন ও প্রযুক্তি মন্ত্রী লাযলো প্যালকভিক্স।
হোয়াইট পেপার অনুযায়ী ব্রডব্যান্ড, মিডিয়া ও বিনোদন, শিল্প উৎপাদন এবং ইন্টেলিজেন্ট পরিবহন ক্ষেত্রের বৃদ্ধিতে ৫জি অ্যাপ্লিকেশনের অনেক সুযোগ রয়েছে। এটি বৈশ্বিক শিল্প সংস্থা এবং নিয়ন্ত্রণকারীদের সক্রিয়ভাবে ৫জির মান সমন্বয় ও উন্নয়নে কাজ করার জন্য আহ্বান জানিয়েছে। পর্যাপ্ত সংস্থান এবং ভাল ব্যবসায়ের পরিবেশ ৫ জি প্রযুক্তির বাণিজ্যিক স্থাপনা এবং অ্যাপ্লিকেশনসমূহ বাস্তবায়নের সহায়তা করবে।
ভবিষ্যতে ৫ জি ট্রিলিয়ন ডলারের মার্কেট স্পেস এবং বিনিয়োগের সুযোগ উন্মুক্ত করবে এবং ২০৩৫ সালে, ৫জি বিশ্বব্যাপী ১২.৩ ট্রিলিয়ন মার্কিন ডলার আয় করবে। ৫ জি বাণিজ্যিক প্রক্রিয়ার অগ্রগতির সাথে সাথে ৫জি ইনোভেটিভ অ্যাপ্লিকেশনগুলি মোবাইল ব্রডব্যান্ড, মিডিয়া-ভিত্তিক বিনোদন, শিল্প উৎপাদন, ইন্টেলিজেন্ট পরিবহন ব্যবস্থাসহ অনেক ক্ষেত্রে উন্নয়নে ভূমিকা রাখবে। ৫ জি নেটওয়ার্ক ব্যবহারকারীদের প্রতি সেকেন্ডে গিগাবিট ডাটা শেয়ার করতে সক্ষম নেটওয়ার্ক প্রদান করতে সক্ষম হবে। ফলে ব্যবহারকারীরা পাবেন সবচেয়ে ভালো নেটওয়ার্ক কর্মক্ষমতা ও আনন্দদায়ক অভিজ্ঞতা। ডিজিটালাইজেশন এবং ইন্টেলিজেন্স ৫জি যুগের গুরুত্বপূর্ণ লক্ষণ, যা ৫জি প্রযুক্তিকে সর্বোচ্চ সুবিধা প্রদানের মাধ্যমে হাজার হাজার শিল্পের ক্ষমতায়ন এবং সামাজিক দক্ষতার উন্নয়নে সহায়তা করবে।

Share.

About Author

Leave A Reply